মুজিবনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


শেখ সফি/ ফরহাদ হোসেন ঃ
মুজিবনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
আজ রবিবার ভোর ৬ টায় মুজিবনগর স্মৃতিসৌধে ৩১ বার তপোধ্বনীর মধ্যে দিয়ে দিবসের কমসূচী শুরু হয়। এসময় মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মো: হেমায়েত উদ্দিন, থানা অফিসার ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেন উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ৬টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন মুজিবনগর উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী অফিসার মোঃ হেমায়েত উদ্দিন ও থানার পক্ষে অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস, সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, মুক্তিযোদ্ধা পক্ষে কমান্ডার আব্দুল জলিল, যুবলীগের পক্ষে সভাপতি কামরুল হাসান চাদু, ছাত্রলীগের পক্ষে সভাপতি রোকনুজ্জামান, জাতীয় পটি (জেপি) জেলার পক্ষে যুগ্নসম্পাদক মওলাদ আলী খাঁন, প্রকাশনা সম্পাদক উজ্জল হোসেন, বাগোয়ান ইউনিয়ন পরিয়দের পক্ষে আয়ূব হোসেন, মহাজনপুর ইউনিয়ন পরিয়দের পক্ষে আমাম হোসেন মিলু, মোনাখালী ইউনিয়ন পরিয়দের পক্ষে মফিজুর রহমান মফিজ ও দারিয়াপুর ইউনিয়ন পরিষদের পক্ষে তৈফিকুল বারী বকুল। পরে একেএকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল সাড়ে ৮ টায় উপজেলা প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যেমে কুচকাওয়াজ ও শরীর চার্চা প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: হেমায়েত উদ্দিন। পরে সকাল ১০ টায় সেখানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের উপজেলা কমান্ডার আব্দুল জলিলের সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার। বিকেল প্রশাসন বনাম সূধীজন প্রীতি ফুটবল ম্যাচ শেষে সাংস্কৃতি ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় প্রমুখ।
এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া এদিন দুপুরে হাসপাতাল, জেলখানা, এতিমখানা ও শিশু পরিবার প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। এছাড়া সুবিধামত সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জায় বিশেষ প্রার্থনা করা হবে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!