মুজিবনগরে বাল্য বিয়ের প্রস্তুতিকালে ভ্রাম্যমান আদালত বর, কনের পিতা ইউপি সদস্য ও কাজিকে জরিমানা॥ মুচলেকা প্রদান

Mujibnagar Pic -01
স্টাফ রিপোটার ঃ ০২-০৯-১৬ইং
মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের পুরন্দরপুর গ্রামে এক বাল্য বিয়ের অনুষ্ঠানে থেকে বর, কনের পিতা ও কাজিকে তুলে এনে ভ্রাম্যমান আদালতে তাদের তিনজনকে জরিমানা করা হয়েছে। সাজাপ্রাপ্তরা হলো- বর শফিকউদ্দিন, মেয়ের পিতা ইউপি সদস্য তারা মিয়া ও বিয়ের কাজি হাসানুজ্জামান। তাদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেরপুর জেলা প্রশাসনের সহকারি কমিশনার আরিফ হোসেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, মুজিবনগর উপজেলার পুরন্দরপুর গ্রামের মেম্বর তারা মিয়ার মেয়ে স্থানীয় দারিয়াপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী তানিয়া খাতুনের (১৫) এর সাথে একই উপজেলার আনন্দবাস গ্রামের ওবাইদুল হকের ছেলে মেহেরপুর সরকারি কলেজের ¯œাতক প্রথম বর্ষের ছাত্র শফিকউদ্দিনের সাথে বিয়ে ঠিক হয়। বিয়ের দিন ধার্য ছিল আজ শুক্রবার। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেনের নেতৃত্বে পুলিশ বিয়ে বাড়ি থেকে বর, কনের পিতা ও কাজিকে আটক করে মেহেরপুরে নেন। এদিন বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্্েরট আরিফ হোসেন বাল্য বিয়ে নিরোধ আইনের ১৯২৯ সালের ৪ ধারা মোতাবেক তাদের ওই জরিমানা করা হয়।
জরিমানা প্রদান শেষে কাজি আর কখনও কোন বাল্য বিয়ে পড়াবেন না এবং তানিয়াকে পূর্ণ বয়স না হলে তার শ্বশুর বাড়ি পাঠাবে না মর্মে মুচলেকা দিয়ে তারা মুক্তি পান।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!