মুজিবনগরে প্রনোদনাভূক্ত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন:

Mujibnagar Pic -01
স্টাফ রিপোটার: ৩১জানুয়ারী,২০১৭ইং
মুজিবনগর কৃষি অফিসের আয়োজনে প্রনোদনা কর্মসূচী ২০১৬-১৭ এর আওতায় তালিকাভুক্ত ২১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন মুগের উন্নত বীজ ও সার বিতরন করা হয়েছে। আজ বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র থেকে এসব উপকরণ বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসার মুহঃ মোফাকখারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: হেমায়েত উদ্দিন। উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, জন প্রতিনিধি ও বিভিন্ন গ্রাম থেকে আগত ২১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- কৃষিবান্ধব সরকার কৃষকদের আর্থ সামাজিক উন্নয়নের কথা চিন্তা করে বিনামূল্যে সার ও বীজ সরবরাহ করছেন। বিতরণকৃত উপকরনাদীর সুষ্ট ও সঠিক ব্যবহারের উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে চলতি বছরে প্রনোদনা কার্যক্রমের আওতায় উপজেলায় মোট উপকারভোগী কৃষক সংখ্যা ১৬৩০ জন। ইতিমধ্যে ৯৪০ জন কৃষককে ভূট্টার বীজ ও সার এবং ৪৮০ জন কৃষককে সরিষার বীজ ও সার বিতরন করা হয়েছে।
গত ২৩ সেপ্টেম্বর মেহেরপুর -১ আসনের সংসদ সদস্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রনোদনা কার্যক্রমের শুভ উদ্ভোধন করেছিলেন। তারই ধারাবাহিকতায় আজ ২১০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন মুগের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হলো। প্রত্যেক কৃষক ১ বিঘা গ্রীষ্মকালিন মুগ আবাদের জন্য ০৫ কেজি করে ব্রিমুগ-৬ এর উন্নত বীজ এবং ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এম ও পি সার পেয়েছেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!