বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির অভিষেক অনুষ্ঠান/১৭ অনুষ্ঠিত


শেখ সফি ঃ ১০মার্চ,২০১৭ইং
বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির অভিষেক অনুষ্ঠান/১৭ মুজিবনগর কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বেলা ১২টার দিকে মেহেরপুর জেলা পরিবেশক সমিতির আয়োজনে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ গোলাম রসুল এবং প্রধান আলোচক ছিলেন জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ মোঃ জয়নাল আবেদীন। বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির চেয়ারপার্সন এবং মেহেরপুর জেলা পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুরের পুলিশ সুপার আনিসুর রহমান, বাংলাদেশ ভোগ্য পণ্য পরিবেশক সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ মোস্তফা কামাল, মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শহিদুল ইসলাম পেরেশান। অরণীর সভাপতি নিশান সাবেরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ভোগ্য পণ্য পরিবেশক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি খন্দকার জিহাদুল হক, নাটোর জেলা পরিবেশক সমিতির সভাপতি ফরমান খাঁন সৈকত, টাঙ্গাইল জেলা পরিবেশক সমিতির সভাপতি মোঃ আলম, ফরিদপুর জেলা পরিবেশক সমিতির সভাপতি নবীন চৌধুরী, মেহেরপুর জেলা পরিবেশক সমিতির সভাপতি এবং বাংলাদেশ দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল পরিবেশক সমিতির সদস্য সচিব মোঃ হাশেম আলী প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন- জন্ম দিলেন যেমন মা-বাবা হওয়া যায়না। তেমনি শিল্পপতিরা পণ্য উৎপাদন করলেই দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছায় না। দেশের বিভিন্ন জেলায় পণ্য আমদানী-রপ্তানী করেন পরিবেশকরা। ওষুধ শিল্পের সাথে তুলনা করে তারা আরো বলেন- অন্যান্য পণ্য পরিবেশকরা কেন সুবিধা বঞ্চিত হবেন। এক মুরগী দু’বার জবাই করা যাবেনা। ভ্যাট কেবল মাত্র কোম্পানির মালিক পক্ষ দেবেন। পরিবেশকরা কেন দেবেন ? দেশের বিভিন্ন জেলার পরিবেশকদের এক হয়ে দাবি আদায়ের সংগ্রাম করতে হবে। দেশ স্বাধীনের মত আবারো বাংলাদেশের প্রথম রাজধানী এই মুজিবনগরের মাটি থেকে পরিবেশকদের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম করতে হবে।
পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এর আগে অতিথিদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে মেহেরপুরের পরিবেশক সমিতির সদস্যবৃন্দ. বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চালের ৩৭ জেলার পরিবেশক সমিতির সভাপতি-সম্পাদকসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!